সয়াবিন তেলের দাম আরও কমলো। কত কমলো দেখে নিন

সয়াবিন-তেলের-দাম
সয়াবিন তেলের দাম 

আজকের তেলের দাম কত ২০২৩


বাংলাদেশ ভেজিটেবলস অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচার অব অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো টেলের, আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমায় দেশের বাজারেও তা কমানো হলো।

প্রতি লিটার সয়াবিন তেলের দাম ১০ টাকা কমিয়ে ১৭৯ টাকা করা হয়েছে। আন্তর্জাতিক বাজারে দাম  কমায় দেশের বাজারেও দাম কমানোর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী বুধবার (১২ জুলাই) থেকে নতুন দাম বাজারে কার্যকর হবে। কোন কোন তেলের দাম কত কমলো তা একনজরে দেখে নিন।


প্রতি লিটার সয়াবিন তেল এর দাম (খোলা) ৮ টাকা এবং বোতলজাত তেল ১০ টাকা কমানো হয়েছে। এ ছাড়া পাম তেল (খোলা) ৫ টাকা এবং বোতলজাত তেল ১২ টাকা দাম কমানো হয়েছে। এর আগে প্রতি লিটার খোলা সয়াবিন তেলের দাম ছিল ১৬৭ টাকা। লিটারপ্রতি ৮ টাকা কমিয়ে তা ১৫৯ টাকা করা হয়েছে এবং ১ লিটার সয়াবিন তেলের বোতল ছিল ১৮৯ টাকা। এখন ১০ টাকা কমিয়ে তা ১৭৯ টাকা করা হয়েছে। ৫ লিটার সোয়াবিন তেল এর বোতলের দাম ছিল ৯১৬ টাকা, বর্তমানে দাম কমে হয়েছে ৮৭৩ টাকা। 

আগে প্রতি লিটার (খোলা) পাম তেলের দাম ছিল ১৩৩ টাকা। এখন প্রতি লিটারে ৫ টাকা কমিয়ে তা ১২৮ টাকা করা হয়েছে। একই সঙ্গে প্রতি লিটার পাম তেলের বোতল ছিল ১৬০ টাকা, ১২ টাকা কমিয়ে তা ১৪৮ টাকা করা হয়েছে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রো-বিডি নিউজ২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন । প্রতিটি কমেন্ট রিভিউ করা হয় ।

comment url