SSC Result 2023 With Marksheet । মার্কশিটসহ এসএসসি ২০২৩ রেজাল্ট দেখুন

এসএসসি রেজাল্ট 2023
এসএসসি রেজাল্ট 2023


আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা। আশা করি তোমরা সবাই ভালো আছো। আগামী ২৮ জুলাই, শুক্রবার তোমাদের এসএসসি ২০২৩ রেজাল্ট প্রকাশিত হবে। আজকে আমরা
মার্কশিটসহ এসএসসি ২০২৩ রেজাল্ট কিভাবে দেখবে তা নিয়ে আলোচনা করবো।

প্রতিটি  শিক্ষা বোর্ড তাদের নিজ নিজ ওয়েবসাইটে বিস্তারিত ফলাফল প্রকাশ করবে। শিক্ষা বোর্ডের ফলাফল educationboardresults.gov.bd এ পাওয়া যাবে। মার্কশিটসহ এসএসসি ফলাফল ২০২৩ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট, eboardresults.com-এর জন্য ওয়েব ভিত্তিক ফলাফল প্রকাশনা সিস্টেমে পাওয়া যাবে।  মার্কশিটসহ এসএসসি রেজাল্ট ২০২৩ সাধারণত দুটি উপায়ে দেখা যাবে। যেকোনো মোবাইল ফোন অপারেটর থেকে এসএমএস এর মাধ্যমে এবং শিক্ষা বোর্ডের ওয়েবসাইট এর মাধ্যমে এসএসসি ২০২৩ রেজাল্ট দেখতে পারবেন।

এসএসসির ফলাফল এসএমএসের মাধ্যমে- SSC Result by SMS

এসএসসির ফলাফল এসএমএসের মাধ্যমে জানা যাবে। এর জন্য আপনাকে আপনার মোবাইল ফোন থেকে একটি এসএমএস পাঠাতে হবে। ফলাফল প্রকাশের পর এসএমএস পাঠাতে হবে। মেসেজ পাঠালে ফিরতি বার্তায় ফল জানিয়ে দেওয়া হবে। টেলিটক, গ্রামীণ, বাংলালিংক, রবি বা এয়ারটেল মোবাইল অপারেটর থেকে মেসেজ পাঠানো যাবে। যেকোন শিক্ষা বোর্ডের ফলাফল সহজেই মেসেজিং এর মাধ্যমে জানা যাবে। টেক্সট মেসেজের মাধ্যমে এসএসসি এবং সমমানের পরীক্ষার ফলাফল জানতে, আপনাকে নিম্নলিখিত নির্দেশাবলী সহ একটি এসএমএস পাঠাতে হবে:

SSC <space> আপনার শিক্ষা বোর্ডের নামের প্রথম 3 অক্ষর <space> আপনার রোল নম্বর <space> 2023 এবং 16222 নম্বরে পাঠান।


উদাহরণ: SSC SYL 12345678 2023 এবং 16222 নম্বরে পাঠান।

[ বি:দ্র: SMS চার্জ ২ টাকা ৬৭ পয়সা ]


শিক্ষা বোর্ডের ফলাফল-  Education Board Result

শিক্ষা বোর্ডের ফলাফলের ওয়েবসাইট হল শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল ফলাফল প্রকাশের ওয়েবসাইট। সমস্ত শিক্ষা বোর্ডের শিক্ষার্থীরা এই ওয়েবসাইট থেকে এসএসসি এবং সমমানের পরীক্ষার ফলাফল দেখতে পারবে। তবে এখান থেকে রেজাল্ট জানতে রোল এবং রেজিস্ট্রেশন নম্বর দুটোই লাগবে। Educationboardresults.gov.bd ওয়েবসাইট থেকে বিস্তারিত ফলাফল পেতে নিচের ধাপে ধাপে নির্দেশাবলী অনুসরণ করুন।


• যেকোন ব্রাউজার থেকে www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে যান।

• পরীক্ষার বিকল্প থেকে SSC/Dakhil নির্বাচন করুন।

• আপনার শিক্ষা বোর্ডের নাম নির্বাচন করুন।

• পরীক্ষার বছর হিসাবে ২০২৩ নির্বাচন করুন।

• আপনার রোল এবং রেজিস্ট্রেশন নম্বর লিখুন।

• এর পাশের বাক্সে নিরাপত্তা বিকল্পগুলির যোগফল লিখুন ।

• সাবমিট বোতামে ক্লিক করে ফলাফল দেখুন।

এসএসসি রেজাল্ট 2023
এসএসসি রেজাল্ট 2023


ওয়েব ভিত্তিক ফলাফল- Web Based Result 

বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের এসএসসি এবং সমমানের ফলাফল শিক্ষা বোর্ডের ওয়েবসাইটের জন্য ওয়েব-ভিত্তিক ফলাফল প্রকাশনা সিস্টেমের মাধ্যমে প্রকাশ করা হবে। সকল শিক্ষা বোর্ডের বিস্তারিত ফলাফল এই ওয়েবসাইটে পাওয়া যাবে। শিক্ষার্থীদের ফলাফল ছাড়াও প্রতিষ্ঠান, কেন্দ্র, জেলাভিত্তিক ফলাফল জানা যাবে এখান থেকে। রেজিস্ট্রেশন নম্বর ছাড়া এসএসসি রেজাল্ট 2023 এই ওয়েবসাইটের মাধ্যমে চেক করা যেতে পারে। তবে বিস্তারিত ফলাফল জানতে রোল এবং রেজিস্ট্রেশন নম্বর উভয়েরই প্রয়োজন হবে। বিস্তারিত ফলাফল জানতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।


eboardresults.com ওয়েবসাইটে যান।

• পরীক্ষা হিসেবে SSC/Dakhil/Equivalentনির্বাচন করুন।

• বছর হিসাবে ২০২৩ নির্বাচন করুন।

• বোর্ডের নাম নির্বাচন করুন।

• ফলাফলের ধরন নির্বাচন করুন- Individual Result।

• প্রয়োজনীয় তথ্য সহ ফলাফল দেখুন।

এসএসসি রেজাল্ট 2023
এসএসসি রেজাল্ট 2023


এসএসসি মার্কশিট ২০২৩- SSC Marksheet 2023

ফলাফলের পাশাপাশি এসএসসির মার্কশিটও প্রকাশিত হয়েছে। মার্কশিটটি সমস্ত শিক্ষা বোর্ডের শিক্ষার্থীদের বিস্তারিত বিষয় ভিত্তিক ফলাফল প্রদান করবে। মার্কশিটে বিষয়ভিত্তিক গ্রেডের পাশাপাশি প্রাপ্ত নম্বর উল্লেখ থাকে। SSC Marksheet 2023 সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে। সুতরাং, এসএসসি ফলাফল 2023 এবং মার্কশিট দেখতে আপনার শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে যান। রোল এবং রেজিস্ট্রেশন নম্বর দ্বারা বিস্তারিত মার্কশিট দেখতে পারবেন।

মার্কশিটসহ ফলাফল দেখতে ভিজিট করুন-eboardresults.com  

দাখিল ফলাফল ২০২৩- Dakhil Result 2023

দাখিল ফলাফল ২০২৩ এসএসসি ফলাফল ২০২৩ এর সাথে প্রকাশিত হবে। দাখিল হল মাদ্রাসা শিক্ষার জন্য এসএসসি সমমানের পরীক্ষা। এটি বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের শিক্ষার্থীদের জন্য। ফলাফল সহ দাখিল মার্কশিট ২০২৩ প্রকাশিত হয়েছে। মার্কশিটে গ্রেডের পাশাপাশি বিষয়ভিত্তিক নম্বর উল্লেখ করা আছে। শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক নম্বর মার্কশিটে পাওয়া যাবে। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে দাখিল ফলাফল পাওয়া যাচ্ছে। ব্যক্তিগত ফলাফল এবং প্রাতিষ্ঠানিক ফলাফল অফিসিয়াল ওয়েবসাইট থেকে পাওয়া যাবে।

শিক্ষার্থীরা তাদের রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর দিয়ে দাখিল ফলাফল এবং মার্কশিট দেখতে পারবে। এসএমএস করেও ফলাফল পাওয়া যাবে। এসএমএস ফরম্যাট নিম্নরূপ।

Dakhil <space> MAD <space> roll <space> 2023 লিখে 16222 নম্বরে পাঠান।


এসএসসি ভোকেশনাল ফলাফল ২০২৩- SSC Vocational Result 2023

এসএসসি ভোকেশনাল রেজাল্ট ২০২৩ প্রকাশিত হয়েছে। এটি বাংলাদেশ কারিগরি বোর্ড এসএসসি ফলাফল ২০২৩। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের শিক্ষার্থীরা তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এসএসসি ভোকেশনাল ফলাফল ২০২৩ মার্কশিটসহ জানতে পারবে। বিস্তারিত মার্কশিট দেখতে রোল এবং রেজিস্ট্রেশন নম্বর উভয়েরই প্রয়োজন হবে। ওয়েবসাইট ছাড়াও এসএমএসের মাধ্যমেও ফল জানা যাবে। এর জন্য আপনাকে যেকোনো মোবাইল ফোন থেকে মেসেজ পাঠাতে হবে। এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে-

 SSC <space> TEC <space> roll <space> 2023 লিখে 16222 নম্বরে পাঠান।


শিক্ষা প্রতিষ্ঠানগুলো বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও ফলাফল ডাউনলোড করতে পারবে। EIIN নম্বর দিয়ে কাগজবিহীন ফলাফল ডাউনলোড করা যাবে।

প্রত্যেক বোর্ডের প্রথম তিন অক্ষর কোড

ঢাকা শিক্ষা বোর্ড – DHA

চট্টগ্রাম শিক্ষা বোর্ড – CHI

কুমিল্লা শিক্ষা বোর্ড – CUM

রাজশাহী শিক্ষা বোর্ড – RAJ

দিনাজপুর শিক্ষা বোর্ড – DIN

বরিশাল শিক্ষা বোর্ড – BAR

ময়মনসিংহ শিক্ষা বোর্ড – MYM

সিলেট শিক্ষা বোর্ড – SYL

যশোর শিক্ষা বোর্ড – JES

কারিগরি শিক্ষা বোর্ড – BTEB

মাদ্রাসা শিক্ষা বোর্ড – MAD





এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রো-বিডি নিউজ২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন । প্রতিটি কমেন্ট রিভিউ করা হয় ।

comment url