বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম- ProBdNews24.Com

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম | বিকাশ ব্যালেন্স চেক করার কোড

buttom-phone-e-Bkashe-taka-dekhar-niyom


আসসালামু আলাইকুম প্রিয় পাঠক, আশা করি আল্লাহর অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন। ProBdNews24.com-এ আপনাদের সবাইকে স্বাগতম। বাংলাদেশের অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবা যেমনঃ উপায়, নগদ এর মতো বিকাশও বাংলাদেশের একটি বহুল পরিচিত এবং জনপ্রিয় একটি মোবাইল ব্যাংকিং সেবা। বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম একদম সহজ। 

আর এটি পৃথিবীর সবচেয়ে বড় বেসরকারি সংস্থা ব্র্যাক কতৃক পরিচালিত। বর্তমানে আমরা সবাই বিভিন্ন লেনদেনের জন্য বিকাশ ব্যবহার করে থাকি। কিন্তু এখনো আপনাদের মধ্যে অনেকেই গুগলে সার্চ করে থাকেন বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম , বিকাশ ব্যালেন্স চেক করার কোড? কি তা নিয়ে। তবে সমস্যা নেই আমাদের পোস্টটিকে ধৈয্য সহকারে পড়তে থাকুন আপনি আপনার কাঙ্ক্ষিত উত্তরটি বিস্তারিত জানতে পারবেন। তবে আপনি বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম, বিকাশ ব্যালেন্স চেক করার কোড জানতে হলে আপনার বাটন ফোনটি পাশেই রাখুন।

বাটন ফোনে বিকাশ টাকা দেখতে কি কি লাগবে? 

বাটন ফোনের বিকাশে টাকা দেখার জন্য একটি কোড ডায়াল করতে হবে। তবে আপনার যদি বিকাশ একাউন্ট না থাকে তাহলে অন্য যে কোন স্মার্টফোন অথবা বিকাশ এজেন্টের মাধ্যমে বিকাশ একাউন্ট খুলে নিতে হবে। 

অতঃপর আপনি যে নাম্বারে বিকাশ একাউন্ট খুলেছেন সেই নাম্বার বাটন মোবাইলে লাগাবেন। অর্থাৎ বাটন ফোনে বিকাশ ব্যালেন্স চেক করার জন্য সেই ফোনে অবশ্যই বিকাশ একাউন্ট যে সিম দিয়ে খোলা সেই সিম লাগাতে হবে।


বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম | বিকাশ ব্যালেন্স চেক করার কোড


ধাপ- ১
 প্রথমে আপনি যেই সিম দিয়ে বিকাশ একাউন্ট খুলে ছিলেন ঐ সিম যদি আপনার বাটন ফোনে লাগানো থাকে তাহলে ভালো আর নাহলে সিমটি মোবাইলে লাগিয়ে নিবেন। 

এরপর মোবাইল এর ডায়াল অপশনে গিয়ে  *247#  লিখে ডায়াল করুন। ডায়াল করার পর আপনার সামনে কতগুলো অপশন চলে আসবে। আপনাদের বুঝার সুবিধার্থে নিচে ছবি দেওয়া হলো-

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম
বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম 



ধাপ-২
 উল্লেখিত অপশন গুলোর মধ্যে 8 নাম্বার অপশনটি লক্ষ করুন। অপশনটিতে লেখা আছে মাই বিকাশ (My bkash) এই অপশনে গিয়ে আপনার মোবাইলের মাঝের বাটন টি চাপুন তারপর আবার 8 লিখে মাঝের বাটনটি(send) চাপুন। নিচের ছবিটি লক্ষ করুন -

বিকাশ ব্যালেন্স স্ক্রিনশট
বিকাশ ব্যালেন্স স্ক্রিনশট



ধাপ-৩
 মাঝের বাটনটি অর্থাৎ 8 লিখে ডায়াল করার পর আপনার সামনে আবার কতগুলো অপশন দেখতে পাবেন হ্যাঁ, তবে বিরক্ত হবেন না ধৈর্য্য সহকারে করতে থাকুন। 

অপশনগুলোর মধ্যে 1 নাম্বার অপশনটি (Check Balance) এ ক্লিক করুন। তারপর আবার 1 লিখে মাঝের বাটনটি চাপুন। নিচের ছবিটি লক্ষ করুন -

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম
বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম 



ধাপ-৪
1 লিখে মাঝের বাটনটি ক্লিক করার পর আপনার সামনে ইন্টার মেনু পিন (Enter Menu PIN) নামে একটি অপশন লক্ষ করুন। এখন মাঝের বাটনটি চাপার পর আপনার পাঁচ সংখ্যার পিন দিয়ে সেন্ড (send) বাটনে ক্লিক করুন। 

আরও পড়ুনঃ 




ধাপ-৫
আপনি যদি সঠিক পিন দিয়ে থাকেন তাহলে আপনি আপনার বিকাশ একাউন্টের বেল্যান্স দেখতে পারবেন। (উল্লেখ্য বিকাশের পিন ৫ ডিজিটের হয়ে থাকে) নিচের ছবিটি লক্ষ করুন-
বিকাশ ব্যালেন্স চেক করার কোড
বিকাশ ব্যালেন্স চেক করার কোড
                              

ধাপ-৬
আপনি যদি সঠিকভাবে বিকাশ পিন দিয়ে থাকেন এবং যখনি মাঝের বাটনটি চাপবেন আপনি আপনার Bkash account balance দেখতে পারবেন।

শেষ কথাঃ

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম | বিকাশ ব্যালেন্স চেক করার কোডঃ 


আশা করি আমাদের এই পোস্টটি আপনাদের ভালো লেগে থাকবে। আর আপনারা যদি উপরের দেখানো নির্দেশনা গুলো ফলো করে থাকেন তাহলে অবশ্যই বাটন ফোনে বিকাশে টাকা দেখতে পারবেন। ধন্যবাদ সবাইকে। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রো-বিডি নিউজ২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন । প্রতিটি কমেন্ট রিভিউ করা হয় ।

comment url