কানাডা মেডিকেল খরচ ২০২৪ বিস্তারিত

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক, আশা করছি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালো আছেন। বর্তমান সময়ে উন্নত দেশগুলোর মধ্যে কানাডার নামও রয়েছে। পৃথিবীজুড়ে উন্নত, আধুনিক প্রযুক্তি নির্ভর এবং শিক্ষা ব্যবস্থার দেশ হচ্ছে কানাডা। আপনাদের মধ্যে অনেকে কানাডা স্টুডেন্ট ভিসা, কানাডা জব ভিসা অথবা কানাডা ভিজিট ভিসার জন্য আবেদন করেছেন কিংবা করবেন। 

কানাডা মেডিকেল খরচ
তাদের উদ্দেশে বলছি আপনারা হয়তো জানেন  যে কানাডায় ভিসা আবেদন এর পর কানাডা এম্বাসি থেকে মেডিকেল চেক আপ এর জন্য বলা হয়। আর এই মেডিকেল চেক আপ সব জায়গায় করা যায় না শুধুমাত্র কানাডা সরকার দ্বারা অনুমদিত মেডিকেল এই আপনাকে কানাডার জন্য মেডিকেল করাতে হবে।

আমাদের আজকের আর্টিকেলটি আপনাদের কথা চিন্তা করেই লেখা। এই পোস্টটি পরে আপনি কোথায় মেডিকেল চেকাপ করাবেন এবং কোন মেডিকেল গুলি এর জন্য অনুমদিত তা সব বিস্তারিত জানতে পারবেন। তাহলে মনোযোগ দিয়ে আমাদের আর্টিকেলটি পড়তে থাকুন।

কানাডার জন্য মেডিকেল চেকআপ করার নিয়ম

আপনি যে ভিসাতেই কানাডা যান না কেন তা হতে পারে- স্টুডেন্ট, জব, ভিজিটর কিংবা ইমিগ্রেশন ভিসা আপনাকে মেডিকেল চেকাপ করতে বলা হবে। আর যখন আপনাকে মেডিকেল চেকআপ এর জন্য বলা হবে তখন অবশ্যই একটি অনুমোদন প্রাপ্ত সেন্টার থেকেই চেকাপ করাতে হবে।

আপনি জেনে আরও অবাক হবেন বাংলাদেশের মাত্র তিনটি মেডিকেল সেন্টারকে কানাডা সরকার অনুমোদন দিয়েছে। সেন্টারগুলোর নাম নিচ থেকে দেখে নিন-

  1. ডক্টর ওয়াহাব মেডিকেল সেন্টার
  2. গ্রীন ক্রিসেন্ট হেলথ সার্ভিস
  3. আইওএম মাইগ্রেশন হেলথ অ্যাসেসমেন্ট ক্লিনিক

মেডিকেল নাম ঠিকানা
ডক্টর ওয়াহাব মেডিকেল সেন্টার ঠিকানা: ৬০ পার্ক রোড, বারিধারা ডিপ্লোম্যাটিক জোন, ঢাকা-১২১২। যোগাযোগ: ০২-৫৮৮১৭৩৩৫, ৯৮৬২৩৮৪।
গ্রীন ক্রিসেন্ট হেলথ সার্ভিস ঠিকানা: ৬০ পার্ক রোড, বারিধারা ডিপ্লোম্যাটিক জোন, ঢাকা-১২১২। যোগাযোগ: ০২-৫৮৮১৭৩৩৫, ৯৮৬২৩৮৪।
আইওএম মাইগ্রেশন হেলথ অ্যাসেসমেন্ট ক্লিনিক ঠিকানা: ১৩/এ, গ্রাউন্ড ফ্লোর, রোড-১৩৬, গুলশান-০১, ঢাকা-১২১২।

মেডিকেল রিপোর্ট VFS Global এ জমা দেওয়ার ২৪ থেকে ৭২ ঘটার মধ্যে কানাডা হাইকমিশন, সিঙ্গাপুর- এ পাঠানো হবে। সেখানে ফাইল প্রসেসিং হতে ১৬-২৬ দিন পর্যন্ত সময় লাগে। এবার চলুন দেখা যাক কানাডা মেডিকেল খরচ কত

আরও পড়ুন

কানাডা ভিজিট ভিসা পাওয়ার উপায়

কানাডা জব ভিসা আবেদন

কানাডা মেডিকেল খরচ 

মেডিকেল ফি আবেদনকারীর বয়স
৩২০০ টাকা ১১ বছরের নিচে
৩৩৫০ টাকা ১১ থেকে ১৪ বছর
৪৮০০ টাকা ১৪ থেকে ৪৯ বছর

কানাডা মেডিকেল খরচ শেষ কথাঃ

কানাডা মেডিকেল খরচ সম্পর্কে আশা করছি এখন একটা রাফ ধারনা পেয়েছেন। তাছাড়া সরাসরি গিয়ে আপনারা যাচাই বাচাই করে নিবেন। এরপরেও যদি আপনাদের মধ্যে কোন প্রকার প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রো-বিডি নিউজ২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন । প্রতিটি কমেন্ট রিভিউ করা হয় ।

comment url