এসএসসি ২০২৪ ১ম পর্যায়ে ভর্তির রেজাল্ট দেখার নিয়ম। HSC 2024-2025 college admission result

একাদশ শ্রেণী (২০২৪-২০২৫) ১ম পর্যায় অনলাইন ভর্তির রেজাল্ট দেখার নিয়ম। এসএসসি ২০২৩ ১ম ধাপে ভর্তির রেজাল্ট কিভাবে দেখবেন ?
HSC 2024-2025 college admission result


আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী, আশা করি আল্লাহর অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন। আমাদের ওয়েবসাইট ProBdNews24.com- এ আপনাদের সবাইকে স্বাগতম।
আজকে আমি কথা বলব একাদশ শ্রেণী (২০২৪-২০২৫) ১ম পর্যায় অনলাইন ভর্তির রেজাল্ট দেখার নিয়ম। এসএসসি ২০২৪ ১ম ধাপে ভর্তির রেজাল্ট কিভাবে দেখবেন ? - এ সম্পর্কে।  আমরা সবাই জানি আগামী ৫-০৯-২০২৪ রোজ শনিবার রাত ৮ টার সময় একাদশ শ্রেণী (২০২৪-২০২৫) ১ম পর্যায় অনলাইন ভর্তির রেজাল্ট প্রকাশিত হবে। সাধারণত একাদশ শ্রেণী (২০২৪-২০২৫) ১ম পর্যায় অনলাইন ভর্তির রেজাল্ট দেখার নিয়ম ২টি। চলুন দেখে আসি কি সেই দুটি পদ্ধতি -


এসএসসি ২০২৪ ১ম ধাপে ভর্তির রেজাল্ট কিভাবে দেখবেন ?HSC 2024-2025 College Admission Result


১। এসএমএস এর মাধ্যমে
hsc-2023-2024-college-admission-result
                     
অর্থাৎ আপনি আপনার ভর্তির আবেদনের সময় আপনার যে কনটাক নাম্বার দিয়ে ছিলেন সেই নাম্বারে জানিয়ে দেওয়া হবে আপনি কোন কলেজে চান্স পেয়েছেন।অর্থাৎ আপনার আবেদনকৃত কলেজ গুলোর মধ্যে যে কলেজে আপনি চান্স পাবেন সেই কলেজ থেকে শুভেচ্ছা এসএমএস আসবে।


২।অনলাইনের মাধ্যমে


অনলাইনের মাধ্যমে অর্থাৎ (Ministry of Education)  পোর্টালে ভর্তির রেজাল্ট দেখাটাই সব থেকে বেশি শ্রেয়। প্রথমে xiclassadmission.gov.bd

এই ওয়েবসাইটে ঢোকার পর রেজাল্ট নামে একটি অপশন দেখাবে, এখানে ক্লিক করে আপনার [ রোল নাম্বার, বোর্ড, পাসিং ইয়ার এবং রেজিষ্ট্রেশন নাম্বার] দিলেই আপনি কোন কলেজে চান্স পেয়েছেন তা দেখতে পারবেন। 

ওয়েবসাইট  লিংকঃ xiclassadmission.gov.bd

নিচে দেখানো ছবিগুলোর মতো-

hsc-2023-2024-college-admission-result


hsc-2023-2024-college-admission-result

hsc-2023-2024-college-admission-result

উপরে দেখানো ছবি গুলো অনুসরণ করলে ইনশাআল্লাহ আপনি আপনার রেজাল্ট দেখতে পারবেন। 

শেষ কথাঃ

আশা করি আপনারা সবাই বুঝতে পেরেছেন। আমাদের এই পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে আপনাদর বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এরকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের ফলো করে পাশেই থাকুন। ধন্যবাদ সবাইকে। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রো-বিডি নিউজ২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন । প্রতিটি কমেন্ট রিভিউ করা হয় ।

comment url