016 এটা কোন সিম। 016 which operator in Bangladesh

আসসালামু আলাইকুম বন্ধুরা, আশা করছি আল্লাহর অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন। বর্তমান সময়ে যোগাযোগের অন্যতম একটি মাধ্যম হচ্ছে মোবাইল ফোন। আর এই মোবাইল ফোনটি ব্যবহার করার জন্য আমাদের প্রত্যেককেই একটি সিম ব্যবহার করতে হয়। বর্তমানে মার্কেটে অনেক ধরনের সিম কোম্পানি রয়েছে। যাদের কাছ থেকে সিম কিনে আপনি ব্যবহার করতে পারবেন। 
016-operator-name-bd
প্রত্যেক সিম কোম্পানির নিজস্ব সিম কোড রয়েছে, আপনাদের মধ্যে অনেকেই সিম কোড এর মাধ্যমে এটি কোন সিম তা বুঝতে পারেন নাহ। তাই তো গুগলে গিয়ে আপনারা সার্চ করেন 016 কোন সিম,016 এটা কোন সিম,016 কি নাম্বার, ০১৬ কোন সিমের কোড,016 which operator in Bangladesh। আজকে আমরা আপনাদের এই সব প্রশ্নের উত্তর সংক্ষেপে দেওয়ার চেষ্টা করবো ইনশা আল্লাহ।

016 কোন সিম-016 which operator in Bangladesh

আপনাদের মধ্যে যারা 016 কোন সিম, ০১৬ কোন সিমের কোড জানতে চাচ্ছেন তাদের জন্য বলছি ০১৬ একটি এয়ারটেল সিম। এয়ারটেল সিমটি বাংলাদেশে খুবই জনপ্রিয়। মুলত এয়ারটেল সিমের কোড হচ্ছে ০১৬। আশা করছি এখন 016 কোন সিম তা জানতে পেরেছেন।

এয়ারটেল সিমের ব্যালেন্স চেক করার কোড

আপনি যদি এয়ারটেল সিম ব্যবহার করেন এবং আপনি আপনার সিমের ব্যালেন্স চেক করতে চান অর্থাৎ আপনার মোবাইলে কত টাকা আছে তা সহজেই বের করে নিতে পারবেন। একটি সহজ কোড ডায়াল করার মাধ্যমে আপনি আপনার ব্যালেন্স চেক করতে পারবেন। আপনার ফোনের ডায়াল লিস্টে গিয়ে *৭৭৮# লিখে ডায়াল করলেই সঙ্গে সঙ্গে আপনি আপনার ব্যালেন্স দেখতে পারবেন। এয়ারটেল সিমের ব্যালেন্স চেক করার কোড *৭৭৮#

এয়ারটেল সিমের মিনিট চেক করার কোড

আপনারা যারা আপনাদের এয়ারটেল সিমে মিনিট কিনেছেন এবং এখন মিনিট দেখতে চাচ্ছেন কিন্তু জানতে পারছেন না তাদের জন্য আমাদের এই আর্টিকেল।  একটি সহজ কোড ডায়াল করলেই আপনারা আপনাদের সিমের মিনিট দেখতে পারবেন। এয়ারটেল সিমের মিনিট চেক করার কোড *৭৭৮*০#

এয়ারটেল সিমের এম বি চেক করার কোড

এয়ারটেল সিমের এম বি চেক করা একদম সহজ। আপনার যদি একটি স্মার্ট ফোন থাকে তাহলে এয়ারটেল- Airtel অ্যাপ ব্যবহার করে আপনি এয়ারটেল সিমের এম বি চেক করেতে পারবেন। কিন্তু যাদের নেই তারা *৮৪৪৪*৮৮# এই কোডটি ডায়াল করলেই সঙ্গে সঙ্গে এয়ারটেল সিমের এম বি চেক করতে পারবেন।

কম টাকায় এয়ারটেল সিমের এম বি অফার (Updated)

আপনাদের সুবিধার জন্য আমরা কম টাকায় এয়ারটেল সিমের এম বি অফার গুলো নিচে দিয়ে দিয়েছি।আশা করছি কম টাকায় এয়ারটেল সিমের এম বি অফার গুলো পেয়ে আপনাদের উপকার হবে।

টাকা এম বি কোড মেয়াদ
২২ ১ জিবি *১২৩*০২২# ৩ দিন
৪৯ ২ জিবি *১২৩*০৪৯# ৩ দিন
৫৪ ২.৫ জিবি *১২৩*০৫৪# ৩ দিন
৫৯ ৩ জিবি *১২৩*০৫৯# ৪ দিন
১২৯ ৫ জিবি *১২৩*১২৯# ৭ দিন
১৭৯ ৭ জিবি *১২৩*১৭৯# ১০ দিন
৪৯৮ ৭ জিবি *১২৩*৪৯৮# ৩০ দিন
৯৯৮ ৩০ জিবি *১২৩*৯৯৮# ৩০ দিন
৮৯ ২ জিবি *১২৩*০৮৯# ৩ দিন
৬৪৮ ১০ জিবি+ ৫০০ মিনিট রিচার্জ করতে হবে ৩০ দিন

কম টাকায় এয়ারটেল সিমের মিনিট অফার

একনজরে কম টাকায় এয়ারটেল সিমের মিনিট অফার গুলো দেখে নিন। 

  • ১৪ টাকা রিচার্জে ২২ মিনিট কিনতে ডায়াল করুন *১২১*০১৪# অথবা ২২ টাকা রিচার্জ করেও প্যাকটি কিনতে পারবেন-মেয়াদ ১৬ ঘণ্টা ।

  • ২৮ টাকা রিচার্জে ৪৫ মিনিট  কিনতে ডায়াল করুন *১২১*২৮# অথবা ২২ টাকা রিচার্জ করেও প্যাকটি কিনতে পারবেন -মেয়াদ  ৩ দিন।

  • ১৯৯ টাকায় ৩২৫ মিনিট প্যাক কিনতে ডায়াল করুন *১২১*০১৯৯# অথবা ১৯৯ টাকা রিচার্জ করেও প্যাকটি কিনতে পারবেন-মেয়াদ  ৩০ দিন ।

  • ৪৮৮ টাকায় ৮০০ মিনিট অফার শুধুমাত্র ৪৮৮ টাকা রিচার্জ করে প্যাকটি কিনতে পারবেন -মেয়াদ ৩০ দিন।

  • ৫৩ টাকায় ৮৫ মিনিট প্যাকটি কিনতে ডায়াল করুন *১২১*৫৩# অথবা ৫৩ টাকা রিচার্জ করেও প্যাকটি কিনতে পারবেন-মেয়াদ  ৭ দিন ।

  • ৯৭ টাকায় ১৬০ মিনিট অফার প্যাকটি কিনতে ডায়াল করুন *১২১*৯৭# অথবা ৯৭ টাকা রিচার্জ করেও প্যাকটি কিনতে পারবেন-মেয়াদ  ৭ দিন।

  • ১১৮ টাকা রিচার্জে ১৯০ মিনিট কিনতে ডায়াল করুন *১২১*০১১৮# অথবা ১১৮ টাকা রিচার্জ করেও প্যাকটি কিনতে পারবেন-মেয়াদ  ১০ দিন।

এয়ারটেল কাস্টমার কেয়ার নাম্বার

অনেক সময় এয়ারটেল সিমের মিনিট, এম বি অফার নিয়ে কোনো প্রকার প্রশ্ন থাকলে সরাসরি আমরা এয়ারটেল কাস্টমার কেয়ার নাম্বারে ফোন দিয়ে তার সমাধান জানতে পারি। কিন্তু অনেকেই আবার এয়ারটেল কাস্টমার কেয়ার নাম্বার জানেন না বা কিভাবে কন্টাক্ট করবেন তা জানেন না। এয়ারটেল কাস্টমার কেয়ার নাম্বারটি হচ্ছে ১২১।এই নাম্বারে ফোন দিয়ে আপনি যেকোন সময় আপনার যেকোন প্রশ্নের উত্তর জানতে পারবেন। তাছাড়া ই-মেইল করেও আপনার সমস্যার কথা তাদেরকে জানাতে পারবেন। ই-মেইলঃ airtel.service@robi.com.bd

এয়ারটেল ইমারজেন্সি ব্যালেন্স

হঠাৎ করে যদি আপনার ইমারজেন্সি ব্যালেন্স এর প্রয়োজন হয় তাহলে এয়ারটেল এর *১৪১# অথবা *৮# কোডটি ডায়াল করেও ইমারজেন্সি ব্যালেন্স নিতে পারবেন যদি আপনি ইলিজিবল হন।

016 কোন সিম- শেষ কথাঃ

আপনি যদি আমাদের সম্পূর্ণ আর্টিকেলটি পড়ে থাকেন তাহলে হয়তো আপনি 016 কোন সিম,016 কি নাম্বার,016 which operator in Bangladesh সেটি জানতে পেরেছেন । ধন্যবাদ সবাইকে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রো-বিডি নিউজ২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন । প্রতিটি কমেন্ট রিভিউ করা হয় ।

comment url