২০২৪ সালের রোজা কত তারিখে। ২০২৪ সালের প্রথম রোজা কত তারিখে। ২০২৪ সালের রমজান ক্যালেন্ডার বাংলা

২০২৪ সালের রোজা কত তারিখেঃ আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা, আশা করি আল্লাহর অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন। আমরা যারা ইসলাম ধর্মাবলম্বী আছি তাদের কাছে সবচেয়ে পবিত্র এবং গুরুত্বপূর্ণ মাস হচ্ছে রমজান। আমরা প্রত্যেক বছর এই মাসের জন্য অপেক্ষা করে থাকি। কারণ রমজান মাস হচ্ছে রহমত, বরকত, নাজাত এবং রিজিকের মাস। আমরা সবাই চাই এই মাসের ৩০ টা রোজা রাখতে। কারণ রমজান মাসে বান্দার সমস্ত দায়িত্ব আল্লাহ তায়ালা নিয়ে থাকেন। এবং রমজান মাসে আল্লাহ তায়ালা শয়তানকে শিকল বন্দি করে রাখেন আর আমরাও বেশি বেশি আমল করার সুযোগ পাই।
২০২৪ সালের রোজা কত তারিখে
আপনাদের মধ্যে অনেকেই রমযান মাসকে ঘিরে অনেক পরিকল্পনা করে থাকেন। তাই অনেকেই আগে থেকে ২০২৪ সালের রোজা কত তারিখে,২০২৪ সালের প্রথম রোজা কত তারিখে জানতে চান। এছাড়াও ২০২৪ সালের রমজান ক্যালেন্ডার সম্পর্কেও জানতে চান। আমাদের আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন আপনি আপনার সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

২০২৪ সালের রোজা কত তারিখে। ২৪ সালের রমজান কত তারিখ

আর কিছু দিনের মধ্যেই পবিত্র মাহে রমজান এর আগমন হতে চলেছে। মাহে রমজানকে ঘিরে আমাদের সবার অনেক আগ্রহ থাকে। মুসলিম উম্মাদের জন্য এটি রহমত এবং গুনাহ মাফের মাস। এ মাস সবাইকে হিংসা-অহংকার থেকে বিরত থেকে সহমর্মিতা এবং কিভাবে সকল স্তরের মানুষ একই ভাবে মিলেমিশে থাকতে পারবে তা শিক্ষা দেয়। সকল স্তরের মানুষের সাথে ইফতার ভাগাভাগি করে খাওয়া থেকে শুরু করে ঈদ পালন করা এই সবি যেন এই মাসের বদৌলতে প্রাপ্ত আল্লাহর রহমত।

তাইতো আমরা সবাই রামাদান এর জন্য মরিয়া হয়ে অপেক্ষা করে থাকি। এবছর ২০২৪ সালের রোজা কত তারিখে হবে তার একটি সম্ভাব্য তারিখ প্রকাশ হয়েছে আর তা হচ্ছে- ২০২৪ সালের রোজা শুরু হবে আগামী মার্চ মাসের ১১ তারিখ থেকে এপ্রিলের ৯ তারিখ পর্যন্ত চলবে। 

যেহেতু আমরা রোজা রাখি চাঁদ দেখে তাই চাঁদ দেখার উপর নির্ভর করে আরব আমিরাতের একটি মহাকাশ বিষয়ক প্রতিষ্ঠান আমিরাতন এস্ট্রোনমি একটি তারিখ প্রকাশ করেছে। তবে আশা করা যায় মার্চের ৯ তারিখ থেকেই আমাদের বাংলাদেশে প্রথম রোজা থাকবে।

2024 সালের রমজান কত তারিখ বাংলাদেশ। 2024 সালের রমজান কোন মাসে

আপনারা যারা ২০২৪ সালের রমজান এর জন্য অপেক্ষায় রয়েছেন এবং ভাবছেন যে এবছর কোন মাসে রমজান তাদের উত্তর এই আর্টিকেলে দেওয়ার চেষ্টা করেছি। এবছর রমজান মাসের যে সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়েছে সেই মতে 2024 সালের রমজান হবে- মার্চ মাসের ১১ তারিখ

আরও পড়ুন

২০২৪ সালের প্রথম রোজা কত তারিখে

২০২৪ সালের প্রথম রোজা শুরু হবে- ১১ মার্চ, ২০২৪,সোমবার

২০২৪ সালের রমজান ক্যালেন্ডার বাংলা। ২০২৪ সালের রমজান ক্যালেন্ডার

তাহলে এতক্ষন জানতে পারলেন যে ২০২৪ সালের পবিত্র মাহে রমজান কবে শুরু হবে। এখন চলুন ২০২৪ সালের রমজান ক্যালেন্ডার বাংলা দেখে নেয়া যাক-

রমজান তারিখ বার
১ রোজা ১১/০৩/২০২৪ সোমবার
২ রোজা ১২/০৩/২০২৪ মঙ্গলবার
৩ রোজা ১৩/০৩/২০২৪ বুধবার
৪ রোজা ১৪/০৩/২০২৪ বৃহস্পতিবার
৫ রোজা ১৫/০৩/২০২৪ শুক্রবার
৬ রোজা ১৬/০৩/২০২৪ শনিবার
৭ রোজা ১৭/০৩/২০২৪ রবিবার
৮ রোজা ১৮/০৩/২০২৪ সোমবার
৯ রোজা ১৯/০৩/২০২৪ মঙ্গলবার
১০ রোজা ২০/০৩/২০২৪ বুধবার
১১ রোজা ২১/০৩/২০২৪ বৃহস্পতিবার
১২ রোজা ২২/০৩/২০২৪ শুক্রবার
১৩ রোজা ২৩/০৩/২০২৪ শনিবার
১৪ রোজা ২৪/০৩/২০২৪ রবিবার
১৫ রোজা ২৫/০৩/২০২৪ সোমবার
১৬ রোজা ২৬/০৩/২০২৪ মঙ্গলবার
১৭ রোজা ২৭/০৩/২০২৪ বুধবার
১৮ রোজা ২৮/০৩/২০২৪ বৃহস্পতিবার
১৯ রোজা ২৯/০৩/২০২৪ শুক্রবার
২০ রোজা ৩০/০৩/২০২৪ শনিবার
২১ রোজা ৩১/০৩/২০২৪ রবিবার
২২ রোজা ০১/০৪/২০২৪ সোমবার
২৩ রোজা ০২/০৪/২০২৪ মঙ্গলবার
২৪ রোজা ০৩/০৪/২০২৪ বুধবার
২৫ রোজা ০৪/০৪/২০২৪ বৃহস্পতিবার
২৬ রোজা ০৫/০৪/২০২৪ শুক্রবার
২৭ রোজা ০৬/০৪/২০২৪ শনিবার
২৮ রোজা ০৭/০৪/২০২৪ রবিবার
২৯ রোজা ০৮/০৪/২০২৪ সোমবার
৩০ রোজা ০৯/০৪/২০২৪ মঙ্গলবার

২০২৪ সালের রমজান বাংলা কত তারিখ

যারা বাংলা মাসের কত তারিখে রমজান জানতে চাচ্ছিলেন তাদের জন্য বলছি এ বছর ২০২৪ সালের রমজান বাংলা ফাল্গুন মাসের ২৭ তারিখ থেকে শুরু হবে।

২০২৪ সালের রোজা কত তারিখে- শেষ কথাঃ

আপনি যদি আমাদের পুরো আর্টিকেল পরে এখন এই শেষ অংশটুকু পড়ছেন তাহলে আপনাদের সবাইকে ধন্যবাদ সম্পূর্ণ আর্টিকেলটি মন দিয়ে পরার জন্য। 

২০২৪ সালের রোজা কত তারিখে শুরু হবে নিশ্চয়ই এখন আপনি জানতে পেরেছেন। আল্লাহ তায়ালা আমাদের সবাইকে এবছর ত্রিশ টা রোজা রাখার তৌফিক দান করুন- এ কথার মাধ্যমে আজকের আর্টিকেলটি সমাপ্ত করলাম। 

এরকম ইসলামিক আরও আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে ভুলবেন না এবং আপনাদের গুরুত্বপূর্ণ মতামত কমেন্ট করে জানাতে পারেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রো-বিডি নিউজ২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন । প্রতিটি কমেন্ট রিভিউ করা হয় ।

comment url